,

ক্যাম্পাসের গল্পে নতুন ধারাবাহিক নস্টালজিক হয়ে পড়বেন -নির্মাতা

সময় ডেস্ক : বিটিভির যুগে ধারাবাহিক নাটকের জনপ্রিয়তা জনপ্রিয় ছিল। তখন একটিই চ্যানেল ছিল, নাটকের ছিল শক্তিশালী গল্প, নির্মাতারা ছিলেন নিবেদিতপ্রাণ আর মানসম্পন্ন কাজের ছিল প্রতিযোগিতা। অনেকগুলো চ্যানেল আসার পর অনেক হিসাব-নিকাশ বদলে যায়। শুরু হয় খণ্ড নাটকের একচ্ছত্র আধিপত্য। তবে সে সময়েও কিছু কিছু ধারাবাহিক নাটক জনপ্রিয়তা নিয়েই চলছিল। ধীরে ধীরে সেই জনপ্রিয়তা কমতে থাকে। যা এখন তলানীতে এসে পড়েছে। ঠিক এই সময়ে এসে আয়োজন করে নতুন ধারাবাহিক নাটক ‘ক্যাম্পাস’ প্রচারে আসার কথা জানালেন নির্মাতা তুহিন হোসেন। বললেন, ‘এই ধারাবাহিক দেখে দর্শক নস্টালজিক হয়ে পড়বে’
বৃহস্পতিবার রাজধানীর একটি রেস্টুরেন্টে বেশ আয়োজন করেই তুহিন হোসেন ফিরিয়ে আনলেন ধারাবাহিকের ঐতিহ্য। দেখালেন এখনও চাইলেই পারা যায়। খণ্ড নাটকের দাপটে ধারাবাহিক হারিয়ে যাবে এমনটি হওয়ার নয়। আয়োজনে ক্যাম্পাসে অভিনয় করা সব শিল্পীই হাজির হয়েছিলেন, মাইক্রোফোনের সামনে একে একে তারা বলে গেলেন ধারাবাহিকটিতে অভিনয়ের তিক্ত ও মিষ্টি অভিজ্ঞতা। আগামী ১৭ ডিসেম্বর থেকে মাছরাঙা টিভিতে প্রচার হবে ‘ক্যাম্পাস’। আয়োজনে উপস্থিত ছিলেন মাছরাঙা টিভির নির্বাহী পরিচালক অজয়কুমার কুন্ডু। তিনি তার বক্তব্যে আশ্বাস দিয়ে যান, এমন ধারাবাহিক যদি দর্শকরা গ্রহণ করেন তাহলে এমন কাজের ধারবাহিকতা বজায় থাকবে।
শিক্ষাজীবনে ক্যাম্পাস লাইফে শিক্ষার্থীদের অনেক গল্প থাকে। সেই গল্পগুলো স্বপ্নের, প্রেম-ভালোবাসার, রাজনীতির, ভ্রাতৃত্বের। এসব গল্প নতুন করে উঠে আসছে ‘ক্যাম্পাস’ নাটকে। নির্মাতা বলছেন, ক্যাম্পাস লাইফ নিয়ে একাধিক নাটক নির্মিত হলেও তার এই ‘ক্যাম্পাস’ নাটকে একটি পাবলিশ বিশ্ববিদ্যালয়ের চিত্র তুলে ধরার চেষ্টা করেছেন। যে গল্পের কোনো না কোনো দিক দর্শকদের চিরচেনা।
একাধিক খণ্ড নাটক নির্মাণ করলেও ‘ক্যাম্পাস’ হচ্ছে তুহিন হোসেন পরিচালিত দ্বিতীয় ধারাবাহিক। এর আগে তিনি ‘চিরকুমার সংঘ’ ধারাবাহিক বানিয়েছিলেন। নির্মাতা বলেন, যে কোনো নাটক দর্শকদের ভালো লাগার প্রধান কারণ গল্প। এর পাশের শুটিং রিলেটেড ইউনিক অনেক কিছু জড়িত। তাছাড়া নাটকটি যদি দর্শকদের জীবনের সঙ্গে ঘটে যাওয়া বা তার পরিচিত গল্প হয় সেই কাজটি দর্শক পছন্দ করে। ক্যাম্পাস নাটকের গল্প তেমনই।
‘ক্যাম্পাস’র চিত্রনাট্য আওরঙ্গজেবের। এর বিভিন্ন চরিত্রে আছেন নাজিয়া হক অর্ষা, রওনক হাসান, আহসান হাবীব নাসিম, চাষী আলম, পাভেল, শিবলী নোমান, ফারজানা মিহি, নাইমা মাহা, সুষমা সরকার প্রমুখ।


     এই বিভাগের আরো খবর